top
top

বিসিক শিল্পনগরীকে গতিশীল করতে প্রাতিষ্ঠানিক গণশুণানী অনুষ্ঠিত

বিসিক শিল্পনগরীকে গতিশীল করতে প্রাতিষ্ঠানিক গণশুণানী অনুষ্ঠিত
Spread the love

স্টাফ রিপোর্টার:

সুনামগঞ্জ বিসিক শিল্পসহায়ক কেন্দ্রের উদ্যোগে সুনামগঞ্জ বিসিক শিল্পননগরীকে গতিশীল করতে প্রাতিষ্ঠানিক গণশুনানী অনুষ্টিত হয়েছে।

রবিবার সকালে সদর উপজেলা পরিষদ কনফারেন্স রোমে অনুষ্ঠিত হয়। অনুষ্টানে সভাপতিত্ব করেন সুনামগঞ্জ জেলা প্রশাসক মো: আব্দুল আহাদ। প্রধান অতিথি ছিলেন বিসিকের পরিচালক (শিল্প উন্নয়ন ও সম্প্রসারণ) এবং যুগ্ম সচিব মো: খলিলুর রহমান। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার ইয়াসমিন নাহার রুমা, উপজেলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া, নাসিবের সভাপতি মোজ্জামেল হক প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন বিসিক শিল্পনগরীর শিল্পউদ্যোক্তা, সুশীল সমাজের প্রতিনিধি ও গণমাধ্যমকর্মীরা। অনুষ্ঠান পরিচালনা করেন সুনামগঞ্জ বিসিকের উপ-ব্যবস্থাপক এমএনএম আসিফ। প্রধান অতিথির বক্তব্যে খলিলুর রহমান বলেন, সুনামগঞ্জ শিল্পনগরীকে গতিশীল করতে সরকারের পক্ষ থেকে যা যা করা দরকার তাই করা হবে। ২০০৭ সালে সুনামগঞ্জ বিসিক শিল্পনগরীটি প্রতিষ্টিত হলেও দেশের ৭৬টি শিল্পনগরীর মতো এটি গতিশীল হতে পারেনি।

শিল্প স্থাপনে উদ্যোক্তাদের গ্যাসের সুবিধা, রাস্তাঘাট, ব্যাংক ঋনের সুবিধা বাড়াতে সরকারের উচ্চ মহলে আলোচনা সাপেক্ষে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করা হবে। করোনা ভাইরাসের মহামারীতে ক্ষতিগ্রস্থ শিল্প উদ্যোক্তদের জন্য শিল্পমন্ত্রনালয়ের উদ্যোগে প্রনোদনার ব্যবস্থা করা হবে। যাতে ক্ষতিগ্রস্থ শিল্প মালিকরা তাদের ব্যবসা টিকিয়ে রাখতে পারে এবং হাওরাঞ্চলের মানুষের জন্য বিকল্প কর্মসংস্থান সুযোগ সৃষ্টি করতে বিসিক আন্তরিকভাবে কাজ করছে।