1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৫২ পূর্বাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
দোয়ারাবাজারে গ্রামীন উন্নয়ন অবকাঠামো প্রকল্পের কাজ না করে অর্থ আত্মসাতের অভিযোগ সিলেটের গোলাপগঞ্জে ইউপি সদস্যের হামলায় আব্দুল মালিক নামের এক কৃষক আহত, জোরপুর্ক জমি দখলের পায়তারা কোম্পানীগঞ্জ থানা পুলিশের অভিযানে হবিগঞ্জ থেকে হত্যা মামলার আসামীকে গ্রেফতার করেছে পুলিশ রাষ্ট্রপতি পদকে ভূষিত হওয়ায় সিলেট পুলিশ সুপারকে মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সংবর্ধনা সুনামগঞ্জে ১১ সাংবাদিকের প্রশিক্ষন সনদ ফেরত দিলেন সিলেট প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন- নতুন সভাপতি ইকু সভাপতি সিরাজুল পলাতক আসামী হাজির ও মালামাল ক্রোকের বিজ্ঞপ্তি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নানান অনিয়ম ও দুর্নীতিতে জড়িত ৮জনের নামে আদালতে মামলা সিলেট এসএমপি ডিবির অভিযানে জুয়া খেলার সামগ্রীসহ ৩ জুয়ারী গ্রেফতার বাংলা নববর্ষ উপলক্ষে জেলা পুলিশের পান্তা উৎসব পালিত

ড. শরণপাল রচিত আলোকিত জীবনের অভিমুখে”গ্রন্থটি প্রকাশনা উৎসব

Reporter Name
  • আপডেট করা হয়েছে সোমবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১০০ বার পড়া হয়েছে

উৎফল বড়ুয়া:: মানবতাবাদী বিশ্ববরেণ‍্য ব্যক্তিত্ব Globbal teacher of mindfulness meditation, Founder of “canada: A mindful and kind nation” মিশনারীজ বৌদ্ধ ভিক্ষু ড. ভান্তে শরণাপাল রচিত ও লেখক ঝর্না বড়ুয়া কর্তৃক সংকলিত “আলোকিত জীবনের অভিমুখে” প্রকাশনা উৎসবে বক্তরা বলেছেন- সকল শ্রেণি পেশার মানুষের মানসিক ও দৈহিক সুখ-শান্তির আকর গ্রন্থ হিসেবে পাঠক সমাদৃত হবে। বক্তারা বলেন- ড. শরণপাল বাস্তবতার নিরিখে এবং মানব সমাজের বৃহত্তর উপকার সাধনের জন্য, কোভিডের দাপটে সারা বিশ্বময় মানুষ যখন হতাশা-নিরাশা-দূরাশা এবং ভয়ভীতিতে মুহ্যমান, তখন করুণাময় বুদ্ধের মহামূল্যবান ধর্মদান, মানবিক উপহার দিয়ে আশা-ভরসার মাধ্যমে মানুষের মনে স্বস্তি আনয়নে অনন্য ভূমিকা রেখেছেন এবং রেখে যাচ্ছেন । য ড. শরণপাল যিনি বাংলাদেশের সিলেটে বৈশ্বিক মহামারি করোনার সময় ও বন্যার সময় সূদুর কানাডা থেকে মানবিক ব্যাক্তিত্ব সাংবাদিক উৎফল বড়ুয়ার মাধ্যমে সিলেটে মানুষের জন্য মানবিক উপহার পাঠান। এবং প্রতি বছর সিলেটে শীতার্ত মানুষের জন্য শীতবস্ত্র দান করেন।

শনিবার ১১ ফেব্রুয়ারি বিকেল ৩ টায়, চট্টগ্রাম প্রেসক্লাবস্থ বঙ্গবন্ধু হলে অনুষ্ঠিত প্রকাশনা উৎসবে প্রধান অতিথি ছিলেন একুশে পদকপ্রাপ্ত, বাংলাদেশি বৌদ্ধদের সর্বোচ্চ ধর্মীয়গুরু, চট্টগ্রাম বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ত্রয়োদশ সংঘরাজ ভদন্ত ড. জ্ঞানশ্রী মহাস্থবির। উপসংঘরাজ ধর্মপ্রিয় মহাস্থবিরের সভাপতিত্বে প্রকাশনা উৎসবে মুখ্য আলোচক ছিলেন অধ্যাপক ড. জিনবোধি মহাস্থবির। অনুভূতি প্রকাশ করেন- গ্রন্থের লেখক ড. ভান্তে শরণপাল। প্রকাশনা উৎসবে বিশেষ আলোচক ছিলেন- মধ্যম পোমরা জ্ঞানাঙ্কুর বিহারের অধ্যক্ষ শাসনপ্রিয় মহাস্থবির, চট্টগ্রাম বৌদ্ধ বিহারের আবাসিক প্রধান প্রিয়রত্ন মহাস্থবির, বাংলাদেশ বুদ্ধিষ্ট ফেডারেশনের সাধারণ সম্পাদক ভিক্ষু সুনন্দপ্রিয়, সংঘরাজ ভিক্ষু মহাসভার মহাসচিব ড. সংঘপ্রিয় মহাস্থবির, বিসিসিইউএল এর চেয়ারম্যান শাসনরক্ষিত স্থবির, মুদিতারত্ন ভিক্ষু যুক্তরাষ্ট্র, আনন্দপ্রিয় ভিক্ষু কানাডা। সম্মানিত আলোচক ছিলেন- একুশে পদকপ্রাপ্ত শিক্ষাবিদ, বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের মহাসচিব প্রফেসর ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া, বাংলাদেশ বৌদ্ধ সমিতির সিনিয়র ভাইস চেয়ারম্যান লায়ন আদর্শ কুমার বড়ুয়া, ইউএসটিসির উপাচার্য লেখক-গবেষক প্রফেসর ডা: প্রভাত চন্দ্র বড়ুয়া, চট্টগ্রাম মডেল সরকারি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. অর্থদর্শী বড়ুয়া, সীতাকুন্ড লতিফা সিদ্দীকি ডিগ্রি কলেজের অধ্যক্ষ লেখক-গবেষক প্রফেসর শিমুল বড়ুয়া।
উদ্বোধনী বক্তব্য রাখেন প্রকাশনা উৎসব পরিষদের আহ্বায়ক স্বধর্মকএস লোকজিৎ মহাস্থবির, স্বাগত বক্তব্য রাখেন প্রকৌশলী অমল কান্তি বড়ুয়া। সঞ্চালনায় ছিলেন লেখক-সাংবাদিক বিপ্লব বড়ুয়া ও সংগঠক সৈকত বড়ুয়া। শুরুতে মঙ্গলবাণী পাঠ করেন- ভদন্ত শাসনজ্যোতি ভিক্ষু। প্রকাশনা উৎসবে গ্রন্থের লেখক যুক্তরাষ্ট্র প্রবাসী লেখক ঝর্না বড়ুয়াকে সম্মাননা প্রদান করা হয়। তাঁর পক্ষে সম্মাননা স্মারকটি গ্রহণ করেন- তাঁর মা জুনি রাণী বড়ুয়া। ধন্যবাদ জ্ঞাপন করেন- প্রকাশনা উৎসব পরিষদের সদস্য সচিব যীশু বড়ুয়া। উৎসবে গ্রন্থের লেখককে বিভিন্ন সংগঠন, ব্যক্তি ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে ফুল দিয়ে অভিনন্দন জ্ঞাপন করা হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন